Menu

২৩ মে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান

সাতমাথা ডেস্ক: করোনাভাইরাসের কারণে বিদ্যমান পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সর্বশেষ সিদ্ধান্ত থেকে সরে এসেছে সরকার। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, পূর্বঘোষিত তারিখ ২৩ মে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান।

শিক্ষা মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, যেহেতু চলমান বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। তাই ২৩ মে স্কুল-কলেজ ও ২৪ মে বিশ্ববিদ্যালয়ে খোলা যাচ্ছে না।

কিছুদিন পর ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে। প্রথমে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য শ্রেণিকক্ষ খোলা হবে। তাদের সংক্ষিপ্ত পাঠ্যসূচিতে ক্লাস করানোর পর পরীক্ষা নেওয়া হবে।

এর আগে আগামী ২৩ মে  মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান এবং ২৪ মে বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণা দিয়েছিল সরকার।

করোনাভাইরাস সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। এক বছরের বেশি সময় বন্ধ রাখার পর গত ৩০ মার্চ দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা দিয়েছিল সরকার। কিন্তু সেটিও সম্ভব হয়নি।

সম্প্রতি দেশে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় এবং ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ দেখা দেওয়ায় নতুন করে বিধিনিষেধ বাড়াল সরকার। সরে এলো শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত থেকেও।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।

No comments

Leave a Reply

14 − ten =

সম্পাদকীয়

    উপ-সস্পাদকীয়

    সংবাদ আর্কাইভ

    সংবাদ