Menu

যুক্তরাজ্যের নাগরিকত্ব নিয়ে আইপিএল খেলবেন আমির!

স্পোর্টস্ ডেস্ক: রাজনৈতিক টানাপোড়েনের কারণে কয়েক বছর ধরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে পারছেন না পাকিস্তানের ক্রিকেটাররা। তবে কিছু দিন আগে সব ধরনের ক্রিকেট থেকে অবসরে যাওয়া মোহাম্মদ আমির ভবিষ্যতে আইপিএল খেলতে চান। তবে সেটা বিকল্প পন্থায়। এমন আভাসই তিনি দিয়েছেন সম্প্রতি। প্রশ্নটা হলো কীভাবে।

ব্রিটেনের নাগরিক হলেই তিনি খেলতে পারবেন আইপিএল। আর ওই চেষ্টাই তিনি করে যাচ্ছেন। পাকপ্যাসনডটনেটের সঙ্গে এক সাক্ষাৎকারে এসব কথা বলেন পাকিস্তানের সাবেক এই তারকা পেসার।
ব্রিটিশ নাগরিক হওয়ায় এর আগে একই প্রক্রিয়ায় আইপিএলে খেলেছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আজহার মেহমুদ। তিনি ২০১২ থেকে ২০১৫ সালের মধ্যে পাঞ্জাব কিংস ও কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২৩টি ম্যাচ খেলেছেন।

আমিরেরও ব্রিটিশ নাগরিকত্ব পাওয়ার সুযোগ আছে। তার পরিবার এখন ইংল্যান্ডপ্রবাসী। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর আগে তিনিও ইংল্যান্ডে আসা-যাওয়ার মধ্যেই ছিলেন। খেলেছেন ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটেও। আর এখন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার পর পরিবারের সঙ্গে ইংল্যান্ডেই আছেন।

প্যাকপ্যাসনডটনেট তাকে প্রশ্ন করেছিল, ব্রিটিশ নাগরিক হলে তো আপনি আইপিএলে খেলতে পারবেন। আইপিএলে খেলার জন্য কি ব্রিটিশ নাগরিক হওয়ার জন্য আবেদন করবেন? আমির বিষয়টি উড়িয়ে দেননি। প্রথমে তিনি বলেছেন, ‘এই মুহূর্তে আমি (সব ধরনের ক্রিকেট থেকে) ছুটি নিয়ে যুক্তরাজ্যে আছি। তবে হ্যাঁ, আমি এখন ক্রিকেটটা বেশ উপভোগ করছি। আরো ৬ বা ৭ বছর খেলে যেতে চাই। দেখি ভবিষ্যতে কী হয়।’

আইপিএলে খেলার ইচ্ছা নিয়ে আমির বলেছেন, ‘আমার শিশুরা ইংল্যান্ডে বেড়ে উঠবে। সেখানেই পড়াশোনা করবে। তাই কোনো সন্দেহ নেই যে আমি সেখানেই বেশি সময় কাটাব।’ এরপর তিনি যোগ করেন, ‘এই মুহূর্তে আমি আসলে অন্য কোনো সম্ভাবনা বা সুযোগের বিষয়ে ভাবছি না। দেখি ব্রিটিশ নাগরিকত্ব পাওয়ার পর ভবিষ্যতে কী হয়।’

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।

No comments

Leave a Reply

2 × 1 =

সম্পাদকীয়

    উপ-সস্পাদকীয়

    সংবাদ আর্কাইভ

    সংবাদ