Menu

মসজিদের জন্য জমি নেবে কিনা, সিদ্ধান্ত আগামী ১৫ দিনে

সাতমাথা ডেস্ক: আলাদা একটি মসজিদের জন্য পাঁচ একর জমি নেয়া হবে কিনা সেই সিদ্ধান্ত নিতে ১৫ দিন সময় নিয়েছে বাবরি মসজিদ মামলার একটি পক্ষ সুন্নি ওয়াকফ বোর্ড। গত শনিবার ভারতের সুপ্রিম কোর্ট পাঁচশ বছরের পুরনো বাবরি মসজিদের জমি হিন্দুদের মন্দির নির্মাণে দিতে নির্দেশ দিয়েছে। আর মুসলমানদের মসজিদ নির্মাণে শহরের অন্যত্র পাঁচ একর জমি দেয়ার কথা বলা হয়েছে রায়ে। সুন্নি ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান জাফর ফারুকির তথ্যানুসারে, আগামী ১৫ দিনের মধ্যে সুন্নি বোর্ডের একটি বৈঠক ডাকা হবে।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, আগামী ২৬ নভেম্বর সম্ভবত এই বৈঠক ডাকা হতে পারে। সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুসারে মুসলমানরা পাঁচ একর জমি নেবে কেনা, এতে সেই সিদ্ধান্ত নিয়ে আলোচনা হবে। এছাড়া মুসলমানদের ধর্মীয় পবিত্র স্থানগুলোকে সুরক্ষার বিষয়েও কথা হবে বৈঠকে।

অল ইন্ডিয়া মুসলিম পারসোনাল ল’ বোর্ড শনিবার জানিয়েছে, তারা বাবরি মসজিদ মামলার রিভিউ আবেদনের কথা ভাবছে। যদিও মুসলমানদের ওই সংস্থাটির বেশ কয়েকজন শীর্ষ নেতা আর বেশি দূর না আগানোর দিকে আভাস দিয়েছেন।

মুসলমানদের পক্ষের আইনজীবী জাফরইয়াব জিলানি বলেন, সুপ্রিম কোর্টের বেশ কিছু তথ্যে আমি অসন্তুষ্ট। রায়ের প্রতি সম্মান প্রদর্শন করলেও বেশ কিছু বিষয়ে আমাদের দ্বিমত রয়েছে। জিলানি বলেন, তারা রায় পর্যালোচনা করবেন এবং সম্ভবত রিভিউ চাইবেন।

জমিয়তে উলামা-ই-হিন্দ জানিয়েছে, তারা রিভিউ আবেদনের পক্ষে না। বিষয়টির এখানেই ইতি দেখতে চান তারা।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।

No comments

Leave a Reply

five × five =

সম্পাদকীয়

    উপ-সস্পাদকীয়

    সংবাদ আর্কাইভ

    সংবাদ