Menu

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতকে না খেলার নির্দেশ

সাতমাথা অনলাইন ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে না খেলতে প্রস্তুত ভারত। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে না খেলতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই) বার্তা পাঠিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। চিরশত্রু পড়শীদের ওপর তীব্র চাপ সৃষ্টি করতেই এই পদক্ষেপ।

তবে বিকল্প পথে হাঁটছে বিসিসিআই। বিশ্বকাপে পাকিস্তানকে অন্য গ্রুপে ফেলার চেষ্টা করছে ভারতীয় বোর্ড। এজন্য আইসিসির সঙ্গে কথা বলে চেষ্টা করছেন কর্তারা। শেষ পর্যন্ত এই প্রচেষ্টা আলোর মুখ দেখলে আর্থিক ব্যাপার-স্যাপার নিয়ে ঝামেলায় পড়বে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। বেঁকে বসতে পারে বিজ্ঞাপনী প্রতিষ্ঠানগুলো।

তবে বিসিসিআই পিছু হটবে বলে মনে হচ্ছে না। চেষ্টা চালিয়ে যাচ্ছেন বোর্ড কর্তারা। শিগগির কমিটি অব অ্যাডমিনিস্ট্রের্সকে নিয়ে এই বিষয়ে কথা বলতে আইসিসির সঙ্গে বসছেন তারা।

শুক্রবার বিসিসিআই ও সুপ্রিম কোর্ট নিযুক্ত সিওএ’র মিটিংয়ের মূল আলোচ্য বিষয়ই ছিল বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহারণ। যেখানে কমিটি অব অ্যাডমিনিস্ট্রের্সের হয়ে বিসিসিআই সিইও রাহুল জোহুরিকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে চিঠি লিখতে বলা হয়। তাতে বিশ্বকাপ থেকে পাকিস্তানকে নির্বাসিত করার দাবি জানানো হয়।

এটি অবশ্য ভারতের জন্য বুমেরাং হয়ে আসতে পারে। আইসিসিতে এখন আর একাধিপত্য নেই তাদের। বাকি দেশগুলো পাকিস্তানের সঙ্গে খেলার পক্ষে মত দেবে-এটাই স্বাভাবিক। এছাড়া চ্যাম্পিয়নস ট্রফি-২০২১ ও বিশ্বকাপ-২০২৩ আয়োজনের ক্ষমতাও ভারতের হাত থেকে চলে যেতে পারে।

আসছে ২৭ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ হবে আইসিসির সভা। ওই সময় পাকিস্তানের বিপক্ষে না খেলা এবং বিশ্বকাপ থেকে পাক দলকে নির্বাসিত করার বিষয়ে আলোচনা করবে বিসিসিআই।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।

No comments

Leave a Reply

9 + fifteen =

সম্পাদকীয়

    উপ-সস্পাদকীয়

    সংবাদ আর্কাইভ

    সংবাদ