Menu

বগুড়া প্রেসক্লাবের একুশের আয়োজন সম্পন্ন

বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান বলেছেন, নতুন প্রজন্মের মাঝে একুশের চেতনা জাগ্রত করার পাশাপাশি তাদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে সরকারি উদ্যোগের পাশাপাশি সকল মহলকেই এগিয়ে আসতে হবে। ভাষা আন্দোলন, স্বাধীকার আন্দোলন ও বাংলাদেশের মুক্তিযুদ্ধে ইতিহাস নতুন প্রজন্মকে ছড়িয়ে দেওয়া না গেলে তারা দেশপ্রেমে উজ্জীবীত হবেনা। নতুন প্রজন্মই যেহেতু আগামীতে এই দেশ পরিচালনায় নেতৃত্ব দেবে একারণে পরিবার থেকে শুরু করে শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনকেও দায়বদ্ধতার জায়গা থেকে এগিয়ে আসার কোন বিকল্প নেই।
বগুড়া প্রেসক্লাবের উদ্যোগে মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বগুড়া প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হক লালুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন। বগুড়া প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন শিশু-কিশোর চিত্রাঙ্কার প্রতিযোগিতায় অংশ নেওয়া কয়েকজন শিশু-কিশোর ও তাদের অভিভাবক। এছাড়া প্রতিযোগিতায় অংশ নেওয়া শিশুরা অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করে।

আলোচনা সভায় সাংসদ আব্দুল মান্না বলেন, প্রতি বছরই বগুড়া প্রেসক্লাব শিশু-কিশোরদের নিয়ে একুশের চিত্রাঙ্কন প্রতিযোগিতা করছে। এই প্রতিযেগিতায় প্রতি বছর অংশগ্রহণকারির সংখ্যা বৃদ্ধির যে প্রবণতা সেটিই প্রমাণ করে আমাদের শিশু-কিশোরদের অভিভাবকরা চান তাদের ছেলেমেয়ে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে উঠুক। বর্তমান সরকার নতুন প্রজন্মকে রাষ্ট্রভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানাতে নানামুখী উদ্যোগ নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, বাঙালি জাতির সংগ্রামের ইতিহাস এবং জাতির পিতার আত্মত্যাগের ইতিহাসকে ছড়িয়ে দিয়ে তাদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বগুড়া কেন্দ্রীয় শখহীদ মিনার নির্মাণের অগ্রগতির বিষয়টিও তুলে ধরেন।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি বগুড়া প্রেসক্লাবের ৫টি বিভাগে আয়োজিত শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী ও অংশগ্রহণকারিদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় এবারে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেরন বগুড়ার খ্যাতিমান চিত্রশিল্পী বেলাল আহম্মেদ, বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর ও সিনিয়র সাংবাদিক সমুদ্র হক।

প্রতিযোগিতায় দেড়শতাধিক শিশু-কিশোর অংশ নেয়। এরআগে দিবসের সূচনালগ্ন ২০ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টা ১ মিনিটে বগুড়া কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন ক্লাবের সদস্যবৃন্দ। খবর বিজ্ঞপ্তির

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।

No comments

Leave a Reply

2 × four =

সম্পাদকীয়

    উপ-সস্পাদকীয়

    সংবাদ আর্কাইভ

    সংবাদ