Menu

দেশে আরও চারজন করোনায় আক্রান্ত: আইইডিসিআর

সাতমাথা ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় সন্দেহভাজন ব্যক্তিদের নমুনা পরীক্ষা করে আরও ৪ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আজ শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা এক অনলাইন সংবাদ সম্মেলনে এই তথ্য জানান। সবশেষ ৪ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে সংক্রমিত ব্যক্তির মোট সংখ্যা দাঁড়াল ৪৮ জন। এই ভাইরাসে নতুন করে কেউ আর মারা যাননি বলে জানায় আইইডিসিআর। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন।

মীরজাদী সেব্রিনা জানান, সবশেষ শনাক্ত হওয়া করোনায় আক্রান্ত চার ব্যক্তির মধ্যে একজন পুরুষ, তিনজন নারী। তাঁদের মধ্যে দুজন ঢাকার, দুজন ঢাকার বাইরের। চারজনের মধ্যে দুজন চিকিৎসক। বাকি দুজনের পেশা উল্লেখ করেননি আইইডিসিআর পরিচালক।

মীরজাদী সেব্রিনা জানান, চার ব্যক্তির মধ্যে তিনজন আগে শনাক্ত হওয়া রোগীর সংস্পর্শে এসেছিলেন। আরেকজন কীভাবে আক্রান্ত হলেন, তা এখনো জানা যায়নি।

মীরজাদী সেব্রিনা বলেন, নতুন ও পুরোনো—সব আক্রান্ত ব্যক্তির অবস্থা স্বাভাবিক রয়েছে। তাঁদের মধ্যে কোনো জটিলতা নেই।

দেশে করোনার বিস্তার অনুযায়ী এ-সংক্রান্ত প্রস্তুতি পরের ধাপে নেওয়া হচ্ছে বলে জানান মীরজাদী সেব্রিনা। তিনি বলেন, নমুনা সংগ্রহের পরিসর বাড়ানো হয়েছে। জেলা পর্যায়েও হট লাইন চালু হয়েছে।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।

No comments

Leave a Reply

seven − 7 =

সম্পাদকীয়

    উপ-সস্পাদকীয়

    সংবাদ আর্কাইভ

    সংবাদ