Menu

জিম্বাবুয়েকে উড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা

সাতমাথা অনলাইন: দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই চমক দিলো বাংলাদেশের মেয়েরা। বুলাওয়েতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ উড়ন্ত সূচনা করেছে জাহানারা আলমরা। বুধবার স্বাগতিক জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ২৩.২ ওভারে মাত্র ৪৮ রানে অল আউট হয় জিম্বাবুয়ে। জবাবে বাংলাদেশ জয়ের বন্দরে পৌঁছায় ১০.৪ ওভারে দুই উইকেট হারিয়ে।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারায় বাংলাদেশ। সাত রান করে আউট হন মুর্শিদা খাতুন। দলীয় ২১ রানে বিদায় নেন শারমিন আক্তার। ১৬ বলে তিনি করেন ৮ রান। তবে জয়ের জন্য বাকি কাজটুকু সারেন ফারজানা ও রুমানা আহমেদ। এই জুটিতে জয় পায় বাংলাদেশ। ২০ বলে ১৬ রানে রুমানা ও ২১ বলে ১১ রানে ফারজানা থাকেন অপরাজিত।

এর আগে ব্যাট করতে নেমে মাত্র ৪৮ রানে অল আউট হয় জিম্বাবুয়ের মেয়েরা। এই প্রথম কোনো দলকে ওয়ানডেতে পঞ্চাশের আগে থামাতে পারল বাংলাদেশ। ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার ৭৫ ছিল বাংলাদেশের বিপক্ষে আগের সর্বনিম্ন। গত বছরের মার্চে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলছে বাংলাদেশের মেয়েরা। ওয়ানডে সবশেষ খেলেছে তারা ২০১৯ সালের নভেম্বরে পাকিস্তান সফরে।

ফেরার ম্যাচে বাংলাদেশের মূল স্ট্রাইক বোলার জাহানারা আলম ৩ উইকেট নেন ১৮ রানে। তার নতুন বলের সঙ্গী অভিজ্ঞ অফ স্পিনার সালমা খাতুন ৭ ওভারে মাত্র ৬ রান দিয়ে নেন ৩ উইকেট। বাঁহাতি স্পিনার নাহিদার শিকার ৫.৩ ওভারে ২ রানে ৩ উইকেট।

জিম্বাবুয়ের হয়ে একমাত্র প্রিসিয়াস ম্যারেঞ্জ ছুয়েছেন দুই অঙ্কের রান। ৩০ বলে তিনি করেন ১৭ রান। বাকিদের সবার রান দশের নিচে। এর মধ্যে তিনজন রানের খাতাই খুলতে পারেনি।

বাংলাদেশ এই ম্যাচে পায়নি নতুন অধিনায়ক নিগার সুলতানাকে। আঙুলে চোট পাওয়া ব্যাটারের জায়গায় দলকে নেতৃত্ব দিয়েছেন অলরাউন্ডার ফাহিমা খাতুন। নেতৃত্বে অভিষেক হলো তার এই ম্যাচ দিয়েই।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।

No comments

Leave a Reply

15 − eight =

সম্পাদকীয়

    উপ-সস্পাদকীয়

    সংবাদ আর্কাইভ

    সংবাদ