Menu

ওবায়দুল কাদেরকে কাল কেবিনে দেওয়া হতে পারে

সাতমাথা অনলাইন ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আরও উন্নতি হচ্ছে। আগামীকাল সোমবার তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে কেবিনে স্থানান্তরের সম্ভাবনা রয়েছে।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন ওবায়দুল কাদেরের চিকিৎসা সমন্বয়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিউরোলজিস্ট আবু নাসার রিজভী আজ রোববার সকালে এ তথ্য জানান। আবু নাসার রিজভী জানান, ওবায়দুল কাদের চিকিৎসক এবং পরিবারের সদস্যদের সঙ্গে স্বাভাবিক কথা বলছেন। এর আগে কার্ডিও থোরাসিক সার্জন সিবাস্টিন কুমার সামি কাদেরের চিকিৎসার সর্বশেষ অগ্রগতি পরিবারের সদস্যদের জানান।

এ সময় কাদেরের স্ত্রী বেগম ইসরাতুন্নেসা কাদের, তাঁর ছোট ভাই বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা, নোয়াখালী জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন

৩ মার্চ ভোরে হঠাৎ শ্বাসপ্রশ্বাসের সমস্যা দেখা দেয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের। এরপর তাঁকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হয়। এনজিওগ্রাম করার পর তাঁর হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। পরের দিন তাঁকে নিয়ে যাওয়া হয় সিঙ্গাপুরে।

এর আগে আবু নাসার রিজভী জানান, ওবায়দুল কাদেরের শ্বাসনালির নল গতকাল সকালে খুলে দেওয়া হয়েছে। তিনি চিকিৎসক এবং পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলতে পারছেন। তাঁর রক্তচাপ স্বাভাবিক, হৃদ্‌যন্ত্র ও কিডনি কার্যক্ষম রয়েছে। ইনফেকশন নিয়ন্ত্রণে এসেছে। এ ছাড়া নিওরোলজিক্যাল কোনো সমস্যাও নেই। শরীরের দুর্বলতা কেটে গেলে তাঁকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হবে।

ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের চিকিৎসক দলের জ্যেষ্ঠ সদস্য সিবাস্টিন কুমার সামিকে উদ্ধৃত করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক আবু নাসার রিজভী এ তথ্য জানান। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।

No comments

Leave a Reply

eighteen − 12 =

সম্পাদকীয়

    উপ-সস্পাদকীয়

    সংবাদ আর্কাইভ

    সংবাদ