Menu

একদিনেই নারী-শিশুসহ ৪২ বেসামরিক ফিলিস্তিনিকে হত্যা করল ইসরাইল

সাতমাথা ডেস্ক: ইহুদিবাদী ইসরাইল রোরবার সবচেয়ে ভয়াবহ হামলা চালিয়েছে ফিলিস্তিনে।  নারী-শিশুসহ এদিন ৪২ বেসামরিক ফিলিস্তিনি ইসরাইলের বর্বরোচিত বিমান হামলায় নিহত হয়েছেন।

আন্তর্জাতিক সব নিয়মনীতি লঙ্ঘন করে ইসরাইলি বাহিনী রোববার গাজা সিটির আবাসিক এলাকায় ভয়াবহ বিমান হামলা চালিয়েছে। এতে সবচেয়ে বেশি প্রাণ হারিয়েছেন শিশু ও নারীরা।

ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, রোববারের হামলায় ১০ শিশু ও ১৬ নারীসহ ৪২ জন নিহত এবং অর্ধশতাধিক ফিলিস্তিনি আহত হয়েছেন। হতাহতদের বেশিরভাগই শিশু।

ফিলিস্তিনের সিভিল ডিফেন্সকর্মীরা জানিয়েছেন, গাজার আল-রিমাল আবাসিক এলাকায় ধ্বংসস্তূপের নিচে অনেকে এখনও চাপা পড়ে আছেন। তাদের উদ্ধারে জরুরি উদ্ধার সরঞ্জাম ও সহায়তা প্রয়োজন।

ইসরাইলি বাহিনী ফিলিস্তিনের রাস্তাঘাট পর্যন্ত বোমা মেরে গুঁড়িয়ে দিয়েছে। এতে উদ্ধার অভিযান মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। কোনো ধরনের নোটিশ ছাড়াই একের পর এক আবাসিক ভবন বোমা মেরে গুঁড়িয়ে দেয় দখলদার ইসরাইল বাহিনী।

ইসরাইলি বাহিনী জানিয়েছে, রোববার তারা গাজায় ৯০টিও বেশি অবস্থানে হামলা করেছে। তাদের দাবি, তারা হামাস ও ইসলামি জিহাদের ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে।

কিন্তু প্রকৃতপক্ষে, গাজার আবাসিক এলাকায় হামলা চালিয়ে ধ্বংসস্তূপে পরিণত করেছে ফিলিস্তিনের ওই জনপদকে। ইহুদিবাদীদের হামলার প্রধান শিকার হচ্ছেন—  নারী ও শিশুরা, যা সুস্পষ্টভাবে মানবতাবিরোধী অপরাধের মধ্যে পড়ে।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।

No comments

Leave a Reply

19 − 5 =

সম্পাদকীয়

    উপ-সস্পাদকীয়

    সংবাদ আর্কাইভ

    সংবাদ