Menu

‘ইয়াসের হুমকিতে’ দ্বিতীয় ওয়ানডে

স্পোর্টস ডেস্ক: ঘূর্ণিঝড় ‘ইয়াস’ চোখ রাঙাচ্ছে। তবে আম্পানের মতো শক্তিশালী নয় ইয়াস। এতেই রক্ষা। শ্রীলংকা যেমন শক্তিশালী দল নয় বাংলাদেশের মতো। বৃষ্টি কাল রাতেই শুরু হয়ে গেছে। আবহাওয়ার পূর্বাভাস, আজও থেমে থেমে বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার ওপর কারও হাত নেই। কিন্তু ম্যাচ জেতা নির্ভর করে নিজেদের ভালো খেলার ওপর। তামিম ইকবালরা সেটা দেখিয়েছেন প্রথম ওডিআইতে। আজ দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের সামনে এক ঢিলে দুই পাখি মারার হাতছানি।

প্রথম ম্যাচে জয়। তার মানে, দ্বিতীয়টিতে জিতলে প্রথমবারের মতো শ্রীলংকার বিপক্ষে সিরিজ জয়। সেই সঙ্গে আইসিসি ওয়ানডে সুপার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবেন তামিমরা। তিন ধরনের ক্রিকেটে টানা ১০ ম্যাচে জয় না পাওয়ায় দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল বাংলাদেশের।

প্রথম ম্যাচের চ্যালেঞ্জে ভালোভাবে উত্তীর্ণ হয়েছে স্বাগতিকরা। আবারও জয়ে ফিরেছে দল। অধিনায়ক তামিম ইকবাল জানেন, কাজ এখনো বাকি।

সোমবার অনুশীলন ছিল না বাংলাদেশ দলের। প্রচণ্ড গরমে নিজেদের ফিট রাখার জন্য হোটেলে বিশ্রামে কাটিয়েছেন খেলোয়াড়রা। প্রথম ম্যাচে স্বাগতিক অধিনায়ক মনের মতো উইকেট পেয়েছেন।

তামিম বলেন, ‘হারাটা ভালো লাগার ব্যাপার নয়। আমরা তিন সংস্করণ মিলিয়ে ১০ ম্যাচ পর জিতলাম। জেতা সুখের, আনন্দের। কাজ শেষ হয়ে যায়নি। আশা করি, ধারাবাহিকতা ধরে রাখতে পারব।’

প্রথম ম্যাচে ব্যর্থ হয়েছেন ওপেনার লিটন দাস, সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুন। তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ হাফ সেঞ্চুরি করে দলকে আড়াইশ পার করান। সাতে আফিফ হোসেন নিজের দ্বিতীয় ম্যাচে আস্থার পরিচয় দিয়েছেন।

তবুও ব্যাটিংই মাথাব্যথার কারণ। বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছেন, তিনি লিটনকে ওপেনে চান না। সাকিব রানে ফেরার জন্য লড়াই করছেন। প্রথম ম্যাচেও ক্যাচ মিস হয়েছে।

ফিল্ডিংয়ে কিছুটা নড়বড়ে ভাব ছিল। তাসকিন জোরের ওপর বল করতে গিয়ে মার খেয়েছেন। মিরাজ ও মোস্তাফিজের বল ছিল দারুণ কার্যকর।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগে সাত ম্যাচ খেলে চার জয়ে বাংলাদেশের পয়েন্ট ৪০। পয়েন্ট টেবিলে অবস্থান এখন চার নম্বরে। আজ জিতলেই সুপার লিগ টেবিলের শীর্ষে উঠে যাবেন তামিমরা।

এদিকে করোনা-নাটকের পর হেরে স্বস্তিতে নেই সফরকারীরা। এই সফর তাদের কাছে বিশ্বকাপের লক্ষ্যে খেলোয়াড় তৈরির মিশন হলেও আইসিসি সুপার লিগের পয়েন্ট পেতে লংকানরাও মরিয়া।

কাল তাদের অনুশীলন করার কথা থাকলেও শেষ পর্যন্ত কয়েকজন মাত্র গিয়েছিলেন মিরপুরে। প্রথম ম্যাচে হারের পরও কুশাল পেরেরা কিছু ইতিবাচক দিক খুঁজে পেয়েছেন। আজ সেটাই কাজে লাগাতে চাইবেন তরুণ লংকানরা।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।

No comments

Leave a Reply

15 − 15 =

সম্পাদকীয়

    উপ-সস্পাদকীয়

    সংবাদ আর্কাইভ

    সংবাদ