Menu

আলটিমেটাম শেষে ভিসি কার্যালয়ে ভিপি নুর

সাতমাথা অনলাইন ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ডাকসু ভিপি নুরুল হকসহ কয়েকজনের ওপর ছাত্রলীগ নেতাকর্মীদের হামলা, ডিম নিক্ষেপ ও লাঞ্ছনার ঘটনার তদন্তের অগ্রগতি জানতে ভিসির কাছে গিয়েছেন ডাকসুর ভিপি নুরুল হক নুর। মঙ্গলবার বেলা ৩টার দিকে ভিসি কার্যালয়ে যান তিনি।

এ সময় ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জানান, কমিটি অত্যন্ত আন্তরিকতার সঙ্গে কাজ করছে। তারা সাত দিন সময় চেয়েছেন। কমিটির প্রতিবেদন অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এই সময়ের মধ্যে বিচার না হলে ফের আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন ডাকসু ভিপি।

এর আগে গত বুধবার ভিসির ব্যবস্থা নেয়ার আশ্বাসে সোমবার পর্যন্ত আলটিমেটাম দিয়ে আন্দোলন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিল ভিপি নুর। আলটিমেটাম শেষ হওয়ার পর ভিসি কার্যালয়ে যান ভিপি নুর।

এ সময় তার সঙ্গে ছিলেন ২ এপ্রিলের ঘটনার ভুক্তভোগী হিসেবে অভিযোগকারী ছাত্র ফেডারেশন থেকে ডাকসুর জিএস পদে প্রতিদ্বন্দ্বিতা করা উম্মে হাবিবা বেনজির ও স্বতন্ত্র জোট থেকে ডাকসুর ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করা অরণি সেমন্তি খান, স্বতন্ত্র জোটের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রার্থী চয়ন বড়ুয়া ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (মার্ক্সবাদী) বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সালমান সিদ্দিকী।

সাক্ষাতের বিষয়ে ভিপি নুরুল হক নুর বলেন, আমরা সেদিনের ঘটনার অগ্রগতি সম্পর্কে জানতে ভিসি স্যারের কাছে গিয়েছিলাম। তিনি জানিয়েছেন, তদন্ত কমিটি সপ্তাহ সময় চেয়েছে। তাই আমরা এক সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করব। যদি এই সময়ের মধ্যে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হয়, তাহলে আন্দোলন সংগ্রাম কর্মসূচি দিতে বাধ্য হব।

এদিকে এস এম হলের ঘটনা তদন্তে বুধবার চার সদস্যের কমিটি গঠন করেছে হল প্রশাসন। তদন্ত কমিটির প্রধান অধ্যাপক সাব্বীর আহমেদ জানান, তারা কাজ করছেন। সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রসঙ্গত গত ১ এপ্রিল রাতে মাদক ব্যবসা ও সেবনের অভিযোগ তুলে এস এম হলের শিক্ষার্থী ফরিদ হাসানকে মারধর করেন হল সংসদ ও হল শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। ফরিদ হল সংসদের স্বতন্ত্র জিএস প্রার্থী ছিলেন। পরদিন এ ঘটনার বিচার চেয়ে ওই হলের প্রাধ্যক্ষের কাছে স্মারকলিপি দিতে গেলে ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে লাঞ্ছিত হন ডাকসুর ভিপি নুরুল হকসহ অভিযোগকারী শিক্ষার্থীরা।

তাদের লক্ষ্য করে ডিম ছোড়ে ছাত্রলীগ নেতা-কর্মীরা। কয়েক ছাত্রীর গায়ে হাতের দেওয়ার অভিযোগ ওঠে তাদের বিরুদ্ধে। এই ঘটনার বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সকাল পর্যন্ত অবস্থান করেন ভিপি নুরসহ আন্দোলনকারীরা।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।

No comments

Leave a Reply

18 + fifteen =

সম্পাদকীয়

    উপ-সস্পাদকীয়

    সংবাদ আর্কাইভ

    সংবাদ