Menu

‘আমরা জেরুসালেমের জন্য আমাদের রক্ত কোরবানি করছি’

সাতমাথা ডেস্ক: আমরা জেরুসালেমের জন্য আমাদের রক্ত কোরবানি করছি। আল্লাহু আকবার। এক ফিলিস্তিনি মায়ের এমন আর্তনাদের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে।

আজ মঙ্গলবার তুরস্কভিত্তিক ইয়েনি সাফাক পত্রিকায় ওই নারীর ভিডিওটি প্রকাশ করা হয়। গাজার হাবের মারকেজিতে ভিডিওটি ধারণ করা হয়।

গাজায় ইসরাইলি হামলায় ওই নারীর সন্তান নিহত হওয়ার পর তার আর্তনাদ পরিবেশকে ভারী করে তোলে।

তিনি বারবার বলতে থাকেন : ‘আমরা জেরুসালেমের জন্য আমাদের রক্ত কোরকানি করব। আল্লাহু আকবার’
তিনি পুরো বিশ্বকে পবিত্র নগরীর দিকে নজর দেয়ার আহ্বান জানান।

ইসরাইলি পুলিশের হাতে বন্দী মরিয়মের হাসি ভাইরাল

জেরুসালেমের শেখ জাররাহ মহল্লায় ফিলিস্তিনিদের উচ্ছেদে ইসরাইলি আদালতের আদেশের বিরুদ্ধে বিক্ষোভ করে আসছিলেন মহল্লাবাসীরা। তাদের সাথে সংহতি জানাতে ওই মহল্লায় বিক্ষোভ সমাবেশে যোগ দিয়ে আসছিলেন অন্য ফিলিস্তিনিরাও। শনিবার রাতে আরো অন্যদের সাথেই বিক্ষোভ যোগ দিয়েছিলেন ফিলিস্তিনি তরুণী মরিয়ম আল-আফিফি।

সমাবেশে একপর্যায়ে ইসরাইলি পুলিশ হামলা করে। এই সময় আরো অনেকের মতোই মরিয়ম পুলিশের মারধরের শিকার হন। পরে তাকে গ্রেফতার করা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা যায়, ইসরাইলি পুলিশ মরিয়মকে টানাহেঁচড়া করে নিরাপত্তা হেফাজতে নিয়ে যায়। পুলিশের মারধর ও গ্রেফতারির শিকার হয়েও এই সময় তাকে হাসতে দেখা যায়।

পরে অপর এক ভিডিও ফুটেজে দেখা যায়, তাকে গ্রেফতার করা ইসরাইলি পুলিশ সদস্যদের তিনি গ্রেফতারির কারণ সম্পর্কে জিজ্ঞাসাবাদ করছেন।

ইসরাইলি পুলিশকে তিনি জিজ্ঞেস করেন, ‘আপনার শিশুকে আপনি অত্যাচারকে সমর্থনের ভুল পথে কি বড় করতে চান? আপনি কি এই কাজই করতে চেয়েছেন যখন ছোট ছিলেন?’

উপস্থিত ইসরাইলি পুলিশ সদস্য এই সময় নিরবে দাঁড়িয়ে থাকে।

সামাজিক যোগাযোগমাধ্যমে তার এই ভিডিও বিপুলভাবে ছড়িয়ে পরেছে। রোববার কোনো অভিযোগ ছাড়াই ইসরাইলি পুলিশ তাকে মুক্তি দেয়।

সূত্র : মিডল ইস্ট মনিটর

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।

No comments

Leave a Reply

14 − 2 =

সম্পাদকীয়

    উপ-সস্পাদকীয়

    সংবাদ আর্কাইভ

    সংবাদ